May 12, 2024, 12:32 pm

রুবেল মোল্যা সকলের সহযোগিতা আবারো নিজ বাচ্চার সাথে বাঁচতে চাই

বি এম বাবলুর রহমান (তালা – সাতক্ষীরা),,মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না,,,,

তালার শিবপুর গ্রামের পল্টী ব্যাবসায়ী রুবেল মোল্ল্যা মারাত্মক অসুস্থ তার দুটো কিডনি নষ্ট হয়ে গেছে অর্থঅভবে চিকিৎসা নিতে পারছে না, পরিবারের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রার্থী।

মোঃ রুবেল মোল্ল্যা কিডনিজনিত রোগে ঢাকা শ্যামলী সিকেডি এন্ড ইউরোলজী হাসপাতালে ইউরোলজী বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ কামরুল ইসলাম ও কিডনি ও ইউরোলজী বিশেষজ্ঞ ডাঃ তানভীর রহমান এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে।

মোঃ রুবেল মোল্ল্যা (২৬) তালা সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের শিবপুর গ্রামের অসহায় দ্বিন মজুর মোঃ মুজিবর মোল্যার এক মাত্র পুত্র। মজিবর মোল্ল্যা নিজেও একজন হার্টের রোগী। এদিকে রুবেল মোল্ল্যার বাড়িতে স্ত্রী সহ ৩ বছরের এক কন্যা সন্তান আছে। ডাক্তার এর বিভিন্ন পরীক্ষার পর রিপোর্ট অনুযায়ী তার দুইটি কিউনী অকেজো এবং লিবারে পানি জমেছে এখন উন্নত চিকিৎসার প্রয়োজন।
পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১৪ ই জুলাই বুধবার তার রুবেল মোল্ল্যার মুখ ফোলা দেখে প্রথমে তালা হাসপাতালের ডাঃ আব্দুল্লাহ আল সোহান এর মাধ্যমে কিউনি ও লেবার পরিক্ষায় কিডনি ও লিভারে সমস্যা দেখা দেয়।

পরদিন ১৫ ই জুলাই পুনরায় তাঁকে খুলনায় ডাঃ মোঃ কুতুব উদ্দীন মল্লিক কে দেখানো হয়, পরিক্ষা অন্তে রুবেল মোল্ল্যার দুটি কিউনি নষ্ট লিবারে সমস্যা পাওয়া আছে বলে জানাযায়। এবং তার অবস্থান ভালো না দ্রুত তাকে ডায়ালাইসিস করতে হবে এবং কিডনি পরিবর্তন করতে হবে বলে জানান এই চিকিৎসক।
রাতেই খুলনা আবু নাসের হাসপাতালের সহযোগী অধ্যাপক ডাঃ হুমায়ুন কবির অপুর অবগতির ক্রমে যতদ্রুত সম্ভব বাংলাদেশের কিউনি বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ মোঃ কামরুল ইসলাম কে দেখানোর পরামর্শ প্রদান করেন ।
গত সোমবার সাংবাদিক এস এম নজরুল ইসলাম এর একান্ত প্রচেষ্টায় যে এক্ষুনে যাবতীয় অর্থনৈতিক সহযোগীতার মাধ্যমে জরুরী ভিত্তিতে রুবেল মোল্ল্যাকে যশোর বিমানবন্দর থেকে বিমানযোগে ঢাকায় প্রেরণ পূর্বক ঢাকা শ্যামলী সি,কে,ডি এন্ড ইউরোজলী হাসপাতালে
অতিঃরিক্ত ভবনের তৃতীয় তালায় ৩৫ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান গেছে।
চিকিৎসকের সূত্র মতে :- মোঃ রুবেল মোল্ল্যার জীবন বাঁচাতে কিউনি প্রতিস্হাপন ছাড়া সুস্হ্য হওয়ার সম্ভবনা কম। তারপরও তরুন বয়েসের দিক বিবেচনা করে বারবার ডায়ালাইসিস করে দেখবেন কিউনি সচলকরা যায় কিনা অন্যথায় কিডনি পরিবর্তন আবশ্যক। পরিবারের অর্থনৈতিক অসচ্ছলতার কারণে সুষ্ঠু চিকিৎসার ব্যবস্থা করতে ব্যহত হচ্ছে পরিবার। তার চিকিৎসার জন্য ৬-৮ লক্ষ টাকার প্রয়োজন।

মোঃ রুবেল মোল্ল্যার পিতা মজিবর মোল্ল্যা কান্নাজরিত কন্ঠে বলেন, “”আমি খুবই অসহায় মানুষ , টাকার অভাবে আমার ছেলের চিকিৎসার সু ব্যবস্থা করতে পারছেন না । তার কোন টাকা নাই।মামা সাংবাদিক এস এম নজরুল ইসলাম চিকিৎসার সকল দিক দেখছে প্রায় ১লক্ষাধিক টাকা দিয়েছেন। নিজেই সর্বত্র হারিয়ে প্রায় ৫০০০০/- পঞ্চাশ হাজার টাকা খরচ করেছে বলে জানান।তিনি আরো জানান
এখনো অনেক টাকার প্রয়োজন এত টাকা তিনি কোথায় পাবেন। সাংবাদিক দের মাধ্যমে তার কথা প্রধানমন্ত্রীর সহ সমাজের বিত্তশালী মানুষের কাছে সহযোগিতা চান। তিনি কাঁদতে কাঁদতে বলেন তার কথাটা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছায় দেবার জন্য অনুরোধ করেন। তাহলে হয়তো তিনি সহযোগিতা পাবেন।

রুবেল মোল্ল্যার জীবন বাঁচাতে ও তার পরিবারের অসহায়ত্ব রক্ষা করতে এবং সু-চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহ সমাজের বিত্তশালী সকল মানুষের সহযোগিতা একান্তকামনা করছে তার পরিবার।
সহযোগীতা পাঠানোর ঠিকানা, অগ্রণী ব্যাংক তালা শাখা সঞ্চয়ী হিসাব নাং- ০২০০০১৬৮৬৭৫৫৭ ও বিকাশ পার্সোনাল ০১৯৮৮৯৬৯৭৭৭(রুবেল মোল্ল্যা) নিজ।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা